| |

Ad

‘ইউর হাজব্যান্ড ইজ লাকি’ মিসেস কাদেরকে ডা. শেঠী

আপডেটঃ 1:13 pm | March 04, 2019

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে এসেছেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠী।

আজ সোমবার বেলা দেড়টার দিকে তিনি বিএসএমএমইউতে ওবায়দুল কাদেরের খোঁজখবর নেন। চিকিৎসার সার্বিক বিষয়ে খোঁজ নিয়ে দেবী শেঠী সন্তোষ প্রকাশ করেন।

এ সময় ওবায়দুল কাদেরের স্ত্রীর দিকে তাকিয়ে দেবী শেঠী বলেন, ‘ইউর হাজব্যান্ড ইজ লাকি।’ এখানে যে চিকিৎসা করা হয়েছে এর চেয়ে বেশিকিছু করার নেই। তিনি এখন সেভ পজিশনে আছেন।

এদিকে হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় ওবায়দুল কাদেরের স্ত্রী ইশরাতুন্নেসা কাদের বলেন, ‘ডাক্তার বলেছেন উনার অবস্থার উন্নতি হচ্ছে। আপনারা সবাই দোয়া করবেন। আমার আর কিছু চাওয়ার নেই।’

রোববার (৩ মার্চ) সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আইসিইউতে ভর্তির পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়। আইসিইউতে চিকিৎসা দিয়ে অবস্থা কিছুটা স্থিতিশীল হলে তার এনজিওগ্রাম করে হৃদপিন্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে।

এ সময় রক্তনালীতে রিং (স্ট্যান্টিং) বসানো হয়। এরপর উচ্চমাত্রার ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের কারণে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তবে বর্তমানে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানা গেছে।

তাকে দেখতে হাসপাতালে ছুটে যান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ একাধিক মন্ত্রী, এমপি ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।