| |

Ad

ডাকসু প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ

আপডেটঃ 2:06 pm | March 03, 2019

ঢাবি রিপোর্টার : আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনের প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।
রোববার (৩ মার্চ) বিকেলে ডাকসুর ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়। এতে দেখা যায় ডাকসুর ভিপি, জিএসসহ মোট ২৫টি পদে ২২৯ জন প্রতিদ্বন্দ্বীতা করবেন। চূড়ান্ত তালিকা প্রকাশ করার পর থেকেই সন্ধ্যা থেকেই আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। প্রচারণা ১১ মার্চ নির্বাচনের ২৪ ঘন্টা আগ পর্যন্ত চলবে।
প্রকাশিত তালিকায় দেখা যায়, সহ-সভাপতি (ভিপি) প্রার্থী ২১জন, সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪ জন, সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে ১৩ জন , স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে ১১ জন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ৯ জন, কমনরুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদক পদে ৯ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ১১ জন, সাহিত্য সম্পাদক পদে ৮ জন, সংস্কৃতি সম্পাদক পদে ১২ জন, ক্রীড়া সম্পাদক পদে ১১জন, ছাত্র পরিবহণ বিষয়ক সম্পাদক পদে ১০ জন, সমাজ সেবা সম্পাদক পদে ১৪ জন, ও সদস্য পদে ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন।
এর আগে গত বুধবার ২৬ ফেব্রুয়ারি প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়। এতে কেন্দ্রীয় সংসদে বিভিন্ন পদে মনোনয়ন সংগ্রহ করা ২৩৮ জনের মধ্যে ২৩১ জন স্থান পায়। প্রাথমিক তালিকা থেকে বাদ পড়া ৭ জনের মধ্যে ৫ জন প্রার্থীতা ফিরে পেতে বিশ‍্ববিদ্যালয় ভিসি বরাবর আবেদন করলে তাদের ইতিবাচক আশ্বাস দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে।
পরে চূড়ান্ত তালিকায় আপিল করাদের নাম অন্তর্ভূক্ত করা হয়। চূড়ান্ত তালিকায় ভিপি প্রার্থীদের মধ্যে রয়েছেন ছাত্রলীগ মনোনীত প্যানেল থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ছাত্রদলের প্যানেল থেকে মোস্তাফিজুর রহমান, বাম সমর্থিত প্যানেল থেকে লিটন নন্দী, কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরসহ হেভিওয়েট প্রার্থীরা।
জিএস পদে আছেন ছাত্রলীগ প্যানেল থেকে গোলাম রাব্বানী, ছাত্রদলের মো. আনিসুর রহমান খন্দকার, বাম জোট থেকে উম্মে হাবিবা বেনজিন, কোট সংস্কার আন্দোলনের রাশেদ খান, স্বতন্ত্র প্রার্থী ঢাকা বিশ‍্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি  এ আর এম আসিফুর রহমানসহ ১৪জন।