| |

Ad

শেখ হাসিনা যতদিন বেঁচে থাকবে ততদিন শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়ন হবে: গনশিক্ষা প্রতিমন্ত্রী

আপডেটঃ 1:07 pm | February 23, 2019

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:কুড়িগ্রামের রৌমারী উপজেলাধীন সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীদের নিয়ে এক মতবিনিময়ের আয়োজন করে রৌমারী বে-সরকারি শিক্ষক ও কর্মচারী ফোরাম। শুক্রবার (২২ ফ্রেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদ হলরুমে এ মতবিনিময় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে রৌমারী বে-সরকারি শিক্ষক ও কর্মচারী ফোরামের সভাপতি ও রৌমারী মহিলা ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক আব্দুস ছামাদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়ের দায়িত্বরত প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন এমপি।
গণশিক্ষাপ্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনা যতদিন বেঁচে থাকবে ততদিন শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন হবে। আপনাদের দাবি দাওয়া গুলো সংসদে বলা হবে। তিনি আরো বলেন, নিজ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকদের শিক্ষার্থীদের প্রতি লেখাপড়ার আরো মনোযোগী বাড়াতে হবে। যাতে করে আমার এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানের সুনাম আমি মন্ত্রী হিসেবে বাইরের এলাকাতে বলতে পারি।
এসময় নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষে ও সোনাভরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাজাহান আলী বলেন, আমাদের সকল নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে এমপিওভক্ত করা জন্য জোর দাবি করছি।
এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষে ও পাখিউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান সাইদুর রহমান দুলাল বলেন, বিভিন্ন পাবলিক পরীক্ষার সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে। এতে করে শিক্ষার্থীদের ওই সময়ে পাঠদান ব্যহত হয়। এজন্য স্বন্ত্র পরীক্ষার হল প্রয়োজন বলে দাবি করেন।
মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রফেসর তছলিম উদ্দিন প্রাত্তন পরিচালক নায়েম, রৌমারী উপজেলা নির্বাহী অফিসার দীপঙ্কর রায়, রৌমারী সরকারি সিজিজামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হোরায়রা ও রৌমারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শামীমা আক্তার ও স্থানীয় সাংবাদিক বৃন্দরা।