| |

Ad

চিকিৎসাসেবা নিশ্চিতের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

আপডেটঃ 11:58 am | February 04, 2019

রাজশাহী সংবাদদাতা: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসাসেবা নিশ্চিতের দাবিতে মানববন্ধন ও সামবেশ করেছে রক্ষা সংগ্রাম পরিষদ। রবিবার সকালে মহানগরীর জিরো পয়েন্টে এই কর্মসূচির আয়োজন করে সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। এসময় রামেক হাসপাতালে কর্মরত চিকিৎসকদের প্রতি হুশিয়ারি দিয়ে বক্তারা বলেন, হাসপাতালে বিনা চিকিৎসায় কোনো রোগী মারা গেলে তার দায় নিতে হবে। এ জন্য চিকিৎসকদের মানবিক হয়ে চিকিৎসা সেবায় মনযোগী হতে হবে।
চিকিৎসকদের দুর্নীতি ও অবহেলার বিরুদ্ধে দুদকের দৃষ্টি আহ্বান করে বক্তারা বলেন, তাদের অবৈধ আয়ের উৎস্য খুঁজে বের করতে হবে। এ জন্য আয়কর বিভাগকেও শক্তিশালী ভূমিকা পালন করতে হবে।এছাড়া রোগী ও তাদের স্বজনদের প্রতি চিকিৎসকদের দুব্যর্বহার বন্ধ,ইন্টার্ণ চিকিৎসকদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধসহ সকল অব্যবস্থাপনা দূর করে রোগীবান্ধব হাসপাতাল গড়ে তোলার আহবান জানান তারা। মানববন্ধনে রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জামাত খান।
রামেক হাসপাতালের অব্যবস্থাপনার বিভিন্ন চিত্র তুলে ধরে তিনি বলেন,চিকিৎসকদের কর্তব্যে অবহেলা,রোগীদের সঙ্গে প্রতিনিয়ত দুর্ব্যবহার ও ভুল চিকিৎসা বন্ধ করতে হবে। দুর্নীতি, ওষুধ চুরি, কর্মকর্তা-কর্মচারিদের অশুভ আচরণ বন্ধ করতে হবে। পূর্ণাঙ্গ ডেন্টাল কলেজ হাসপাতাল চালু ও শিশু হাসপাতাল প্রতিষ্ঠা করে রোগী বান্ধব চিকিৎসাসেবা নিশ্চিতেরও দাবি জানান তিনি। অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের সাংগাঠনিক সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জি, মুক্তিযোদ্ধা ডা. আবদুল মান্নান, অধ্যাপক জিএম হারুন, প্রবীন সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান আলম, অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, অঙ্কুর সেন, নারী নেত্রী কল্পনা রায়, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক, টিভি জার্নালিষ্ট অ্যাসোসিয়েশেনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান, নারী শিল্পোদ্যোক্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান সেলিনা বেগম, রাজশাহী বেনেতি ব্যবসায়ী পরিষদের সহ-সভাপতি মহেষ চন্দ্র, মহিলা নেত্রী রেহেনা আলী খান, শাহিনা বেগম, সাংবাদিক আবু সালেহ ফাত্তাহ, মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দিন মিন্টু, বস্ত্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক অশোক কুমার ঘোষ, আদিবাসী নেতা সুভাষ চন্দ্র হেমব্রন,সাংবাদিক হাসান মিল্লাত প্রমুখ।