| |

Ad

হাসিনা ভদ্র ভাষায় কথা বলতে জানেন না : খালেদা

আপডেটঃ 8:01 am | March 09, 2016

লীড নিউজ ২৪ ডট কম: রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, হাসিনা ভদ্র ব্যবহারও করেন না, ভদ্র ভাষায় কথা বলতেও জানেন না। তিনি এমন অশ্লীল ভাষা ব্যবহার করেন এটা আমাদের জন্য লজ্জার ও অপমানের।

মঙ্গলবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ অনুষ্ঠানের আয়োজন করে মহিলা দল।

তিনি বলেন, শেখ হাসিনা জোর করে প্রধানমন্ত্রীর পদটা দখল করে আছেন। সেখানে দেশের নাগরিক হিসেবে আমরা অসম্মান বোধ করি। আওয়ামী লীগই বলেন আর শেখ হাসিনাই বলেন এরা ভদ্র ভাষায় কথা বলতে জানেন না। এদের মুখে কোনো সুন্দর, ভদ্র ভাষা নেই। যাদের মুখে ভদ্র ভাষা নেই, তারা মানুষের সঙ্গে ভদ্র আচরণ করবে কি করে?

খালেদা জিয়া বলেন, গণতন্ত্রহীন দেশ চলতে পারে না। আজ ঘরে বাইরে নারীরা নিরাপদ নয়। নারীরা নির্যাতিত। পুলিশ দ্বারাও নির্যাতিত হয় তারা। আজকে এ দিবসে নারীদের অধিকার রক্ষার জন্য আহ্ববান জানাই।

বিএনপি চেয়ারপারসন বলেন, জিয়াউর রহমান নারীদের ঘর থেকে বের করে এনেছিলেন। নারীদের পুলিশে চাকরি দিয়েছেন, রাষ্ট্রদূত নিয়োগ দিয়েছিলেন। খাল কাটা কর্মসূচিতেও নারীরা যোগ দিয়েছিলেন।

তিনি বলেন, প্রাইভেট সেক্টরে বেশি বেশি নারীদের নিয়ে আসা উচিত। নারীদের সরকারি চাকরি দেয়া হয় না, দলীয় লোক ছাড়া চাকরি দেয় না। বিদেশিদেরও বলব নারীদের কর্মসংস্থানে এগিয়ে আসতে।

এসময় তিনি সাংবাদিক পেশায় নারীদের আরো বেশি করে আসার আহ্বান জানান। বক্তব্য শেষে খালেদা জিয়াকে ফুল দিয়ে মাহিলা দলের নেতাকর্মীরা শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা।

বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ। উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।